• Today: June 18, 2024

শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের বনভূমিতে একশ্রেণির দুর্বৃত্ত আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ এর পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি ও জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

18 June, 2024
83

মঙ্গলবার ( ৩০ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

গ্রীন ভয়েস, শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মারুফুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাংবাদিক ও লেখক রফিক মজিদ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সেক্টর কমান্ডার ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আখতারুজ্জামান, শেরপুর প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সহ-সভাপতি আসাদুজ্জামান মুরাদ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সদর উপজেলা শাখার সভাপতি সোলাইমান আহমেদ, নাগরিক প্ল্যাটফর্ম জন উদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, চলচ্চিত্র প্রযোজক লিটন খন্দকার, সাংবাদিক মনিরুল ইসলাম মনির প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব, মুক্তাদিরুল আহমেদ স্মারক লিপিটি গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

মানববন্ধনে বক্তারা শেরপুরের বনভূমি উজার রোধে এবং পাহাড় থেকে পাথর ও বালু উত্তোলন বন্ধ, বনভূমি বেদখল, বনের ভেতর আলো ও শব্দদূষণ রোধসহ বনে আগুন দেওয়ার সঙ্গে জড়িতদের দ্রুত চিহ্নিত করে তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। 

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিএম বাবুল, জিএইচ হান্নান, মো. সুরুজ্জামান, ‘ক্লিনআপ’ এর সমন্বয়কারী মেহেদী হাসান শামীম, মোহাইমিনুল ইসলাম হুমায়ুন, মনিরুজ্জামান রিপন, শফিউল আলম সম্রাট, মনিরুল ইসলাম মনির, ফজলুল করিম, নোমান মিয়া, ক্লিন আপের সদস্য মেহেদী হাসান সিফাতসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

Tags

Comment